বহু মানুষের কল্যানে কাজ করছেন, জিরো থেকে হিরো আরাভ খান

0
32

অনলাইন ডেস্ক: মানব দরদী মানুষদের চিন্তা-চেতনা হলো শুধু নিজের জন্য বেঁচে থাকাই বেঁচে থাকা নয়। অসহায় মানুষের চোখের পানি মুছে দিয়ে বেঁচে থাকার নামই জীবন। নিজের উপার্জিত অর্থ-সম্পদ মানবতার সেবায় বিলিয়ে দেন। অসহায় মানুষের চোখের পানি মুছে দিতে নিজের সাধ্যমতো আত্মমানবতার সেবায় নিজেকে বিলিয়ে দিচ্ছেন, অস্বচ্ছ মানুষের কল্যাণে। বলছি মানবতার সেবায় কাজ করা দুবাইয়ের আলোচিত ব্যবসায়ি আরাভ খানের কথা।

মানবিক মানুষ হিসেবে হঠাৎই আলোচনায় আরাভ খান। দুবাইয়ে তার স্বর্ণের দোকান উদ্বোধন করতে সাকিব আল হাসানসহ তারকাদের ছুটে যাওয়ার খবর এখন পুরনো। দুবাইয়ে প্রবাসী বাংলাদেশি অনেকে কাজ পাচ্ছে না। তাদের সহায়তায় মানবিক মানুষ হয়ে এগিয়ে এসেছে ব্যবসায়ি আরাভ খান। দুবাই বিভিন্ন নারীদের নিয়ে অসাধু দালাল চক্ররা প্রতারণার মাধ্যমে খারাপ যায়গায় বিক্রি করে দিয়েছেন। তাদের খুঁজে বের করে উদ্ধার করে নিরাপদ আশ্রয় দিচ্ছেন তিনি। বহু অসহায় মানুষকে সহায়তা করছেন এই ব্যবসায়ি । প্রায় ৪ হাজার প্রবাসীদের কর্মসংস্থানের ব্যবস্থা করছেন তিনি। প্রবাসে কেউ মারা গেলে তিনি তার টাকা খরচ করে প্রিয়জনের কাছের লাশ পৌঁছে দিচ্ছেন। দেশের বহু অসহায় মানুষের মেয়ের টাকার অভাবে বিয়ে হচ্ছে না তার কাছে খবর আসলে লক্ষ লক্ষ টাকা খরচ করে বিয়ে দিয়েছেন। বাংলাদেশে তার নিজস্ব অর্থায়নে চলছে বৃদ্ধাশ্রম। যেখানে আশ্রয় হয়েছে নিজ সন্তান-স্বজন থেকে বিতাড়িত বহু বয়:বৃদ্ধ মানুষের।

সম্প্রতি আরাভ খান দুবাইয়ে উদ্বোধন করেন আরাভ খান মোবাইল পয়েন্ট। এর মাধ্যমে দুবাইয়ে কাজ না পাওয়া অনেক অসহায় প্রবাসী বাংলাদেশির কাজের ব্যবস্থা হয়েছে।

এছাড়াও দেশের চলচ্চিত্রে অবদান রাখার জন্য বলিউডের ড্রামা কুইন রাখি সাওয়ান্তের সঙ্গে হিরু আলমকে নিয়ে সিনেমার ঘোষণা দেন। এই সিনেমার প্রযোজনা করবেন দুবাইয়ের স্বনামধন্য স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান। সামনে আরো সিনেমার ঘোষণা আসছে।

এ বিষয়ে আরাভ খান জানান, শুধু নিজের জন্য বেঁচে থাকাই বেঁচে থাকা নয়। অসহায় মানুষের চোখের পানি মুছে দিয়ে বেঁচে থাকার নামই জীবন। আমার নিজস্ব উপার্জিত অর্থ মানবতার সেবায় বিলিয়ে দিচ্ছি। অসহায় মানুষের চোখের পানি মুছে দিতে নিজের সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি। তবে কিছু মানুষ আমার এ সব ভালো কাজ সহ্য করতে পারছে না। তারা আমি যা না করেছি সে সব নিয়ে সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের মিথ্যা গুজব ছড়িয়ে আমাকে বিতর্কিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এর মধ্যে একজন মধু বেপারী। সে আমাকে নিয়ে অনেক মিথ্যাচার করে যাচ্ছে। এসব বাজে চরিত্রের মানুষ আমাকে যত বিতর্কিত করার চেষ্টা করুক আমি অসহায় মানুষের সেবা করে যাবো ইনশাআল্লাহ।

তিনি জানান, অনেকের সামর্থ্য থাকার পরও গরিব দুঃখী মানুষের পাশে থাকানে না। অনেকে আবার, লোক দেখানোর জন্য দান করেন। অনেকে আবার গরিবের হক মেরে খাচ্ছে। তাছাড়া ত্রাণ সহায়তা বা অর্থ সহায়তা যাদের পাওয়ার কথা তারা সঠিক ভাবে পাচ্ছে না। অনেকে তেলা মাথায় তেল ঢালে। গরিবের পাশে সকল বিত্তবানদের এগিয়ে আসতে হবে। তাহলেই আমাদের দেশ হবে সত্যিকারের সোনার বাংলাদেশ।

পরিশেষে তিনি জানান, মানুষের প্রতি ভালোবাসার প্রতিদান থেকেই যুগের পর যুগ এভাবেই মানব সেবায় মানুষের পাশে থাকতে চাই। সবাই দোয়া করবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে