নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন চেয়ে চাকুরিতে বয়স সীমা ৩৫ করার দাবিতে সংবাদ সম্মেলন

0
238

রুপসীবাংলা৭১

৯ সেপ্টেম্বর রোজ শুক্রবার সকাল ১১ঘটিকায় ঢাকা রিপোর্টাস ইউনিটে নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন চেয়ে চাকুরিতে বয়স সীমা ৩৫ করার দাবিতে সংবাদ সম্মেলন করেন চাকরি প্রত্যাশী যুব প্রজন্ম বাংলাদেশ।  লিখিত বক্তব্যে সমন্বয়ক সাজিদ সেতু বলেন, দেশের উচ্চশিক্ষিত যুবসমাজ বিগত এক যুগ ধরে সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ থেকে বৃদ্ধি করে ৩৫ বছরে উন্নীতকরণের গঠনমূলক ও যৌক্তিক দাবি জানিয়ে আসছে। করোনার আঘাতে সকল বয়সী শিক্ষার্থীরা ২ বছরের অধিক সময় হারানোর পর বর্তমান যুব প্রজন্ম সাংবিধানিক অধিকার ‘সুযোগের সমতা’ বঞ্চিত হয়ে আবারও চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীতকরণের দাবি জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট। চাকরিপ্রত্যাশী যুব প্রজন্ম এখন অবধি এমন কোনো আন্দোলন সংগ্রাম বা কর্মসূচিতে যায়নি যাতে রাষ্ট্র ও সরকারকে বিব্রত হতে হয় বা জনজীবনে সমস্যার সৃষ্টি হয়।

এছাড়া সংবাদ সম্মেলন তুলে ধরা হয়, ২০১৮ সালের আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধির অঙ্গীকার উল্লেখ করা হয়। আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদ শেষে আরও একটি নির্বাচনের সামনে। এর মধ্যে উক্ত ওয়াদা বাস্তবায়ন করেনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনীতি করা এই দলটি। 

২০১৮ সালের জাতীয় নির্বাচন পূর্ববর্তী সময়ে দৈনিক ইত্তেফাকে প্রকাশিত সংবাদে দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্টেটমেন্ট দিয়েছিলেন কয়েক মাসের মধ্যেই চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করা হবে। পরে মিডিয়াতে একই অঙ্গীকার ব্যক্ত করেন ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক গোলাম রব্বানী। করোনায় ২ বছরের অধিক সময় কেড়ে নেওয়ার পর বয়সসীমা হারিয়ে ফেলা চাকরিপ্রত্যাশী উচ্চশিক্ষিত বেকারের সংখ্যা বর্তমানে দাঁড়িয়েছে ৫ লক্ষাধিক। চাকুরির বয়স সীমার তাকিদে পড়ে হতাশায় ঝড়ে যাচ্ছে হাজারো প্রান।

নিত্যনৈমিত্তিক আত্মহত্যার ঘটনা ঘটছে দেশজুড়ে। তবুও নড়ছে না কারো টনক। 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে