জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার ৫৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও জাতীয় সাধারণ বার্ষিক সভা অনুষ্ঠিত হয়।

0
121

রুপসীবাংলা৭১

৬ সেপ্টেম্বর ২০২২ রোজ মঙ্গলবার জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার ৫৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও জাতীয় সাধারণ বার্ষিক সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে অসহায় দারিদ্র দৃষ্টি প্রতিবন্ধীকে চিকিৎসা সাহায্য, শিক্ষা ভাতা, বয়স্ক ভাতা, ক্ষুদ্র ব্যাবসা সাহায্য ও পুনর্বাসন সহ পাঁচশত দৃষ্টি প্রতিবন্ধীদের কে নগদ অর্থ বিতরণ করা হয়।

উদ্বোধন কালে প্রধান অতিথির আসন অলংকৃত করেন বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ, সমাজকল্যাণ মন্ত্রণালয়ে নির্বাহী সচিব (যুগ্মসচিব) জনাব মোহাম্মদ জসিম উদ্দিন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোঃ জাফর হোসেন, উপ- পুলিশ কমিশনার, লালবাগ বিভাগ, ঢাকা। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির আসন গ্রহন করেন জনাব প্রফেসর, শ্রী তপন কুমার সরকার ( ডেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড,ঢাকা)। বিশেষ অতিথির আসন গ্রহন করেন মোঃ জহির উদ্দিন (সমাজসেবা অফিসার, শহর সমাজসেবা কার্যালয় ৫. ঢাকা)। ড. ওমর বিন আব্দুল আজিজ (তামিম), কাউন্সিলর, ২৭ নং ওয়ার্ড, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, ঢাকা।

স্বাগত বক্তব্য কালে সংস্থার মহাসচিব জনাব মোঃ আইউব আলী হাওলাদার তার বক্তব্যে সংস্থার বিভিন্ন মুখী উন্নয়নসহ ২০২২-২০২৩ সালের সংস্থার আয় ব্যয়ের হিসাব এবং ২০২১-২০২২ আর্থিক সালের সংস্থার বাজেট ও পরিকল্পনা সভায় পেশ করো এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিকট দৃষ্টি প্রতিবন্ধীদের পক্ষে ০৫ টি দাবি পেশ করেন।

দাবি গুলো হল

১০. সংস্থার প্রধান কার্যালয় ৬- অরফানেজ রোড, বকশীবাজার, ঢাকা – ১২১১, এর বাড়িটি সংস্থার নামে স্থায়ীভাবে বিনামূলে বরাদ্দ প্রদা করা। ২। যোগ্যতার ভিত্তিতে দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থান এর ব্যবস্থা করা।।

তা প্রতিবন্ধীর ভিক্ষাবৃদ্ধি দূরীকরণের জন্য তাকে তার পরিবারের যে কোন এক জনকে কর্মসংস্থানের মাধ্যমে ভিক্ষাবৃত্তি থেকে মুক্ত করা। ৪। দৃষ্টি প্রতিবন্ধীদের সরকারি আধাসরকারী স্বয়ও শাসিত ও ব্যক্তিগত হসপিটাল বা ক্লিনিকে বিনা মূলে

চিকিৎসা গ্রহণ করতে পারে তাহার ব্যবস্থা করা।

৫। মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী উপহারের ঘর সমূহ অগ্রাধিকার ভিত্তিতে দৃষ্টি প্রতিবর্ষীদের মাঝে বরাদ্দ প্রধান করা

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার চেয়ারম্যান জনাব মোঃ নরুল আলম সিদ্দিক। আরো বক্তব্য রাখেন মুকলেচুর রহমান (সিনিয়র ভাইস চেয়ারম্যান), মাধব চন্দ্র সরকার (ভাইস চেয়ারম্যান), এস এম ইউনুসুর রহমান (যুগ্ম মহাসচিব), মনিরুল ইসলাম (সহকারী মহাসচিব), আবু আলেম মাতবর (সাংগঠনিক সচিব) সহ সংস্থার নের্তৃবৃন্দু।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে