এন টি আর সি এ নিবন্ধিত শিক্ষকদের বদলি প্রত্যাশী ঐক্য পরিষদের বদলির দাবি

0
136

রুপসীবাংলা৭১

নিজস্ব প্রতিনিধি: ১৯শে আগস্ট রোজ শুক্রবার সকাল ১১ ঘটিকায় জাতীয় প্রেসক্লাবের সম্মুখে এন টি আর সি এ নিবন্ধিত শিক্ষকদের বদলি প্রত্যাশী ঐক্য পরিষদের মানববন্ধন ” দীর্ঘদিন ধরে অন্যান্য চাকরির মত   আমরা  এন টি আর সি এ নিবন্ধিত শিক্ষকদের বদলি প্রত্যাশী ঐক্য পরিষদ বদলির সুবিধা চেয়ে আসছিr। কিন্তু এখনও সে দাবি পূরণ হয়নি।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ ক্ষমতা এনটিআরসিএ এর হাতে চলে যাওয়ার পর এখন পর্যন্ত ৩ টি গনবিজ্ঞপ্তি হয়। উল্লেখ্য যে দ্বিতীয় গনবিজ্ঞপ্তি থেকে নিবন্ধন সনদপ্রাপ্তরা দেশের বিভিন্ন জেলায় নিয়োগ সুপারিশ পান। কিন্তু বদলি ব্যবস্থা না থাকায় তৃতীয় গণবিজ্ঞপ্তিতে পূর্বের নিয়োগ প্রাপ্তরা আবার আবেদনের সুযোগ পায়। ফলে বেশিভাগ পদ ইনডেক্সধারীদের দখলে চলে যায়।

নতুনদের সুযোগ তুলনামূলক কম হয়। তৃতীয় গনবিজ্ঞপ্তির মাধ্যমে ৩৬৫৪০ জনকে সুপারিশ কার হয় যেখানে কেবল ইরডেক্সধারীরাই ২১৮৭৩ টি পদে সুপারিশ পান। আগামী চতুর্থ গনবিজ্ঞপ্তিতে যাতে পুনরায় ইনডেক্সধারীরাই সিংহভাগ পদ দখল করতে না পারে সেই দাবিও সংগঠনটি দীর্ঘদিন ধরে জানিয়ে আসছে। কিন্তু এখন পর্যন্ত স্পষ্ট কোন বক্তব্য পাওয়া যায়নি কর্তৃপক্ষের নিকট থেকে। এখন আমাদের এই বিষয়টি কর্তৃপক্ষের নজরে আনবার প্রয়োজন ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে