হিন্দু শিক্ষক হত্যা, জুতার মালা পরিয়ে নির্যাতন ও জমি দখরের প্রতিবাদে মানববন্ধন পালিত

0
135

নিজস্ব প্রতিনিধি:-  হিন্দু শিক্ষক উৎপল কুমার কে পিটিয়ে হত্যা,  অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরানো এবং বাংলাদেশ শিক্ষক ঐক্য পরিষদ ঢাকা মহানগর সভাপতি মৃনাল কান্তি বাড়ৈ এবং প্রফেসর অরুণ কুমার বসাক ( রাজশাহী)  এর জমি জবরদখল এর প্রতিবাদে  শনিবার জাতীয় প্রেসক্লাব সম্মুখে মানববন্ধন করেন বাংলাদেশ শিক্ষক ঐক্য পরিষদ ( ঢাকা মহানগর) শাখা।মানববন্ধনে বক্তাগণ বলেন   সাভারে শিক্ষক হত্যা ও নড়াইলে শিক্ষককে নির্যাতনের প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।সাম্প্রদায়িকতা, নারী বিদ্বেষ, জাতি বিদ্বেষ এ পরিস্থিতির জন্য দায়ী। সংঘবদ্ধ প্রতিবাদ না হলে এমন ঘটনা আরো ঘটবে তাই সবাইকে সংঘবদ্ধভাবে উগ্রবাদের বিরুদ্ধে দাড়াতে হবে। 

বাংলাদেশ শিক্ষক ঐক্য পরিষদ ঢাকা মহানগর এর আহবায়ক মৃনাল কান্তি বাড়ৈ বলেন,  নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ থানার ভিংরাব মৌজায় ঢাকা ভিলেজ আবাসন এর পাশে এবং ইস্কন মন্দিরের পূর্ব পাশে আমাদের ক্রয়কৃত ২৪.৫ শতাংশ জমি রয়েছে। উক্ত জমি রাস্তার পাশে ও মূল্যবান  হওয়ায় ঢাকা ভিলেজ আবাসন কতৃপক্ষ তাদের নিকট জমি বিক্রয় করতে জোর খাটাচ্ছে এবং বিভিন্ন ভাবে আমাদেরকে হুমকি দিচ্ছে ও হয়রানি করে আসছে।  ইতিপূর্বে আমাদের জমি দখলের উদ্দেশ্যে রাতের আঁধারে মাটি ভরাট করতে গেলে আমরা জানতে পেয়ে থানায় জানাই এবং জিডি করি, জিডি নং- ৩২৫/১৫। তথাপিও ঢাকা ভিলেজ আবাসন কতৃপক্ষ আমাদের জমি জবরদখল করার জন্য বিভিন্ন ভাবে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। ঢাকা ভিলেজ আবাসন আমাদের সীমানা বর্তী হওয়ায়, আমাদের সীমানার পিলার ভেঙ্গে গেলে এবং নতুন করে সীমানায় পিলার স্থাপন করলেও তাদের লোকজন দিয়ে রাতের আঁধারে উপড়ে ফেলে।

বর্তমানে ঢাকা ভিলেজ আবাসন কতৃপক্ষ বলে আসছে তাদের কারণে অত্র ত্রলাকার জমির দাম বৃদ্ধি পেয়েছে তাই তাদেরকে আমাদের জমি দিয়ে দিতে হবে নয়তো আমাদের জমি ভোগদখল ও বাড়িঘর নির্মাণ করে থাকতে দিবে না, আমাদের জমিকে তাদের আবাসনের ডাস্টবিনে রূপান্তরিত করবে। তিনি আরও বলেন, গত ২৪ জুন ২০২২ বিকাল বেলায় আমাদের জমিতে সাইনবোর্ড লাগিয়ে আসার সময় অজ্ঞাত ১০/১৫ জন এসে হুমকি দিয়ে বলে এখানে হিন্দুদের কোনো জমি নাই সব জায়গা আবাসন কোম্পানি ক্রয় করে নিয়েছে, ভবিষ্যতে সেখানে গেলে আমাদেরকে মার খেয়ে আসতে হবে এবং বাড়াবাড়ি করলে আমার এবং আমাদের পরিবারের জীবননাশের হুমকি দেয়। তিনি বলেন শুধু আমাদের জমি নয়! আমাদের পাশে থাকা অন্যান্য হিন্দু পরিবারের জমি জবরদখলের অভিযোগ রয়েছে এই আবাসন প্রতিষ্ঠানের বিরুদ্ধে। সারাদেশে বিভিন্নভাবে হিন্দু নির্যাতন চলছে, খুন হচ্ছে, সম্পত্তি জবরদখল হচ্ছে আমরা প্রশাসনের সহযোগিতা কামনা করছি এবং অনতিবিলম্বে এসব অপকর্মের সাথে জড়িতদের শাস্তির আওতায় আনার অনুরোধ করছি। এসময় বাংলাদেশ শিক্ষক ঐক্য পরিষদ ঢাকা মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে