ভারত সরকার কর্তৃক বিশ্ব মানবতার শান্তি ও মুক্তির দূত রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর অবমাননা ও ভারতীয় মুসলমানদের হত্যা নির্যাতনের প্রতিবাদে পল্টন মোড় থেকে বিক্ষোভ মিছিল

0
89

নিজস্ব প্রতিনিধিঃ-আজ ১৭ ই জুন শুক্রবার বাদ জুম্মা আধিপত্য প্রতিরোধ আন্দোলনের উদ্যোগে ভারত সরকার কর্তৃক বিশ্ব মানবতার শান্তি ও মুক্তির দূত রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর অবমাননা ও ভারতীয় মুসলমানদের হত্যা নির্যাতনের প্রতিবাদে পল্টন মোড় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে প্রতিবাদ সভার মাধ্যমে সমাপ্ত হয়। আধিপত্য প্রতিরোধ আন্দোলনের আহ্বায়ক ও বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান মাসুদ হোসেন এর সভাপতিত্বে এবং সংগঠনের সদস্য সচিব তৃণমূল নাগরিক আন্দোলনের সভাপতি মফিজুর রহমান লিটনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের বলেন ভারত সরকার বিশ্ব মানবতার শান্তি ও মুক্তির দূত রাসূল সাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর শানে অবমাননা করে বিশ্বের ২০০ কোটি মুসলমানের কলিজায় আঘাত দিয়েছে। তিনি সরকারের উদ্যেশে বলেন অনতিবিলম্বে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাস করে ভারতের এই ঘৃণ্য কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিবাদ জানান আর প্রতিবাদ জানাতে ব্যার্থ হন তা হলে এদেশের জনগণ ধরে নিবে আপনি মুদি সরকারের ঐক্যমত প্রকাশ করেছেন।

প্রধান বক্তার বক্তব্যে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন ৯৪ সালে তসলিমা নাসরিন রাসুলের শানে অবমাননা করে নাস্তিকদের বুঝিয়ে দিয়েছে মুসলমানদের এই দেশে রাসূল সাল্লাহু আলাইহি ওয়াসালাম  কে অবমাননা করে এই দেশে বসবাস করা যাবে না তাদেরকে দেশ ত্যাগ করতে হবে তিনি সরকারকে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন ভারতের সাথে স্বামী স্ত্রীর সম্পর্ক থাকার কারনে এই ফ্যাসিস্ট সরকার সংসদে নিন্দা প্রস্তাব পাস করতে পারছে না তিনি অনতিবিলম্বে ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে নিন্দা প্রস্তাব জ্ঞাপন করার আহ্বান জানান। অন্যথায় গণআন্দোলন গড়ে তুলে এ সরকারের পতন ঘটানো হবে। সভাপতির বক্তব্যে বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান বলেন সাম্প্রদায়িক দাঙ্গাবাজ মোদি সরকার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে ভারত থেকে মুসলমানদের বিতাড়িত করতে চায় তারই অংশ হিসেবে তাঁর দলের নেতাদের দিয়ে বিশ্ব মানবতার শান্তি ও মুক্তির দূত রাসূল করীম সাল্লাহু আলাইহি ওয়াসালাম কে কটুক্তি করে ফায়দা হাসিলের চক্রান্তে লিপ্ত ইতিমধ্যে তাদের এই ঘৃণ্য কর্মকান্ডের বিরুদ্ধে ভারতের মুসলমানরা যখন প্রতিবাদ মুখর হয়ে উঠেছে তখন তাদেরকে হত্যা নির্যাতন করে বসতভিটা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়ে দেশ ত্যাগে বাধ্য করছে।

তিনি আরো বলেন ইতিমধ্যে সৌদি আরব কাতার দুবাই শহর বিশ্বের বিভিন্ন মুসলিম রাষ্ট্রে ভারতীয় পণ্য বর্জন করেছে কিন্তু বিশ্বের দ্বিতীয় মুসলিম রাষ্ট্র এই বাংলাদেশ অদ্যবধি পর্যন্ত সরকার সংসদে নিন্দা প্রস্তাব গ্রহণ করেননি তিনি অনতিবিলম্বে সংসদে নিন্দা প্রস্তাব গ্রহণের আহ্বান জানান। অন্যথায় ভারতীয় দূতাবাস অভিমুখে বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্যে দেশপ্রেমিক নাগরিক পার্টির চেয়ারম্যান আহসানউল্লাহ শামীম বলেন, মুদি সরকার রাজনৈতিক স্বার্থ উদ্ধারের আমাদের প্রিয় নবী ও উম্মুল মুমিনিন আয়েশা রাঃ কে নিয়ে কটুক্তি করে রাজনৈতিক ভাবে পরাজয় বরণ করেছে। ভারতবর্ষ মুসলমানরা শাসন করেছে। মুদির কর্মকান্ডে বিশ্ব মুসলিম ঐক্যবদ্ধ হয়ে আবারো ভারতবর্ষকে মুসলিমরা শাসন করবে ইনশাআল্লাহ। এন ডি পি’র চেয়ারম্যান কে এম আবু তাহের বলেন, বাংলাদেশের সৈরাচার সরকার ভারতের বিষয়ে মুখ খুলছে না। এরা নাকি মদিনার সনদে দেশ চালাবে আসলে ইসলাম বিরোধী সকরার মুখে ইসলাম অন্তরে কুফরী মতবাদ আগামীতে সকল অনইসলামী কর্মকান্ড ঐক্যবদ্ধ ভাবে প্রতরোধ করে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠাতা করবো ইনশাআল্লাহ। প্রতিবাদ কর্মসূচিতে বিষেশ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামিক সমাজ তান্ত্রিক পার্টির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মওলানা ওবায়েদুল হক, বাংলাদেশ মুসলিম লীগের সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান সহ  নেতৃবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে