জাফলংয়ে নারী পর্যটকের ওপর স্বেচ্ছাসেবীদের হামলা

0
112

প্রবেশ ফি আদায় নিয়ে তুচ্ছ ঘটনায় সিলেটের জাফলংয়ে পর্যটকদের ওপর হামলা করেছে উপজেলা প্রশাসন নিয়োজিত স্বেচ্ছাসেবীরা। তারা নির্বিচারে লাঠি দিয়ে নারী ও শিশুদেরও মারধর করে।ওই সময় ঈদের ছুটিতে পর্যটকে ঠাসা জাফংলেয় কিছুক্ষণের জন্য আতঙ্কের এলাকায় পরিণত হয়।পুলিশ বলছে, ফি আদায়ের নামে উপজেলা প্রশাসনের অব্যবস্থাপনার কারণে এমন ঘটনা ঘটছে। এ ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন।এ ঘটনার একটি ভিডিও অনলাইনে ভাইরাল হলে বিষয়টি ব্যাপক আলোচনার জন্ম দেয়।

গত বছর থেকে জাফলংয়ে প্রবেশের জন্য ১০ টাকা ফি নির্ধারণ করে দেয় উপজেলা প্রশাসন। এই ফি আদায়ের জন্য নিয়োগ দেওয়া হয় স্বেচ্ছাসেবী। আজ বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে সিলেট থেকে একটি পরিবার জাফলংয়ে বেড়াতে যান। টিকিট কেনা নিয়ে পর্যটকদের সঙ্গে কাউন্টারের লোকদের বাকবিতণ্ডা হয়। এর জেরে লাঠি নিয়ে পর্যটকদের ওপর হামলা চালায় টোল কাউন্টারের স্বেচ্ছাসেবীরা।পরে স্থানীয় ও অন্য পর্যটকরা এগিয়ে এসে হামলাকারীদের সরিয়ে দিয়ে পর্যটকদের উদ্ধার করেন। এতে আহত হন কমপক্ষে ৬ পর্যটক।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমান বলেন, ‘এটি একটি দুঃখজনক ঘটনা। ঘটনার সুষ্ঠু তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’এ ঘটনার পর আগামী সাত দিন জাফলংয়ে বেড়াতে আসা পর্যটকদের কাছে কোনো ধরনের প্রবেশ ফি আদায় করা হবে না বলে জানিয়েছেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে