ড. কামাল হোসেন’র ৮৫ তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে সুস্বাস্থ্য কামনা করে গণফোরাম

0
123

নিজস্ব প্রতিনিধি:বাংলাদেশের সংবিধান প্রণেতা ও আন্তর্জাতিক খ্যাতিমান ব্যক্তিত্ব ও আইনজ্ঞ, গণফোরাম প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান উপদেষ্টা ড. কামাল হোসেন’র আজ ৮৫ তম জন্মদিন। বেলা ১১টায় ড. কামাল হোসেন’র বাসভবনে গণফোরাম সভাপতি জননেতা মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী শ্রদ্ধা ও ভালোবাসায় জন্মদিনের শুভেচ্ছা নিবেদন করেন। শুভেচ্ছা বিনিময় কালে ড. কামাল হোসেন বলেন- এই বৃষ্টির মধ্যে আপনারা আমাকে শুভেচ্ছা জানাতে এসেছেন আমি খুবই আনন্দিত।

কিন্তু দেশের অবস্থা কি? পত্রিকা খুললেই চারদিকে অরাজকতা, দুর্নীতি, বিচারহীনতা, অর্থ পাচার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি সহ শিক্ষা ও চিকিৎসা ব্যবস্থার চরম অবনতি আমাকে খুবই ব্যথিত করে। এই যে দেখুন ঢাকা কলেজ ও নিউমার্কেট এরিয়ায় শিক্ষার্থী বনাম ব্যবসায়ী যে সংঘর্ষ চলছে প্রশাসন কেন এটা নিবৃত্ত করছে না? ইতোমধ্যে একজন পথচারীর মৃত্যু সহ অর্ধ শতাধিক আহত এটা গভীর উদ্বেগের বিষয়। আমি পত্রিকা খুব মনোযোগী হয়ে পড়েও বুঝতে পারছি না এতো ব্যাপক সংঘর্ষ কিভাবে হলো? পুলিশের দায়িত্বহীনতা চোখে পড়ে। শিক্ষার্থীদের দাবি পুলিশের পক্ষপাতিত্ব আচরণে সংঘাত ব্যাপক সংঘর্ষে রূপ নেয়।

জনগণ জান-মালের নিরাপত্তাহীনতায় ভোগে এই দুরবস্থা থেকে রক্ষা করতে হলে দেশের মালিক জনগণের ক্ষমতায়ন অতীব জরুরী। জনপ্রতিনিধিত্বমূলক সরকারের কোন বিকল্প নেই। আইনের শাসন প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আমি সারাজীবন ঐক্যের কথা বলেছি, ঐক্য চেয়েছি আপনারা উদ্যোগ নিন অবাধ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার ফিরিয়ে এনে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি কল্যাণমূখী বাংলাদেশ গড়তে যতদিন বেঁচে আছি আপনাদের পাশে থাকবো।আরও উপস্থিত ছিলেন- গণফোরাম নির্বাহী সভাপতি একেএম জগলুল হায়দার আফ্রিক, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, সাংগঠনিক সম্পাদক রওশন ইয়াজদানী(ঢাকা বিভাগ), তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু ও ছাত্র সম্পাদক সানজিদ রহমান শুভ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে