ভাষা সংগ্রামী মহিউদ্দিন আহমেদ সহ সকল ভাষা সংগ্রামীদের একুশে পদক ২০২৩ দেওয়ার দাবী….. এম. এ. জলিল

0
93

নিজস্ব প্রাতিনিধি:ভাষা সংগ্রামী বাকশালের সাবেক সভাপতি বিরোধী দলের উপনেতা জাতীয় নেতা মহিউদ্দিন আহমেদ এর ২৩তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষ্যে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ এক আলোচনা সভার আয়োজন করেছে ১২ এপ্রিল ২০২২ বিকাল ৩ ঘটিকায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ, ৫ম তলা, ঢাকায়।আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল।

বক্তব্য রাখেন ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানী, বাংলাদেশ আওয়ামী লীগ নেতা সাহাবউদ্দিন, বাংলাদেশ জাসদ নেতা সেলিম আকন্দ, বাংলাদেশ জনকল্যাণ পার্টির সভাপতি দেওয়ান খায়রুল ইসলাম চৌধুরী, বরিশাল বিভাগ সমিতির সদস্য মুকিম হক, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সহ-সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস ও দপ্তর সম্পাদক কামাল হোসেন
সভাপতির ভাষনে এম এ জলিল বলেন মহিউদ্দিন সাহেব ছিলেন বাঙালিদের প্রিয় নেতা। তিনি মাতৃভাষা বাংলার জন্য আন্দোলন সংগ্রাম করেছেন, স্বাধীনতার জন্য সংগ্রাম করেছেন দেশের সবুজ বিপ্লব প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধু যে বাকশাল প্রতিষ্ঠা করেছিলেন সেই বাকশালের নির্বাহী সভাপতির দায়িত্ব পালন করেছিলেন মহিউদ্দিন আহমেদ। বঙ্গবন্ধুর হত্যার পর বাকশালের দায়িত্ব নিয়ে তিনি সামরিক শাসক জিয়াউর রহমানের শাসন আমলে তার শাসন কে আন্দোলন সংগ্রামের মাধ্যমে আতংক সৃষ্টি করেছেন। তিনি বিরোধীদলের উপনেতার দায়িত্ব পালন করেছেন। সেই উপনেতার দায়িত্ব হিসেবে তিনি বঙ্গবন্ধুর হত্যার আইনের বিরোধীতা করেছেন। রাজপথে সংগ্রাম করেছেন। আমরা তার কাছে চীর কৃতজ্ঞ। সাথে সাথে বলতে চাই মহিউদ্দিন সাহেবের বিশেষ ভূমিকার কারণে বিশেষভাবে মাতৃভাষা বাংলার জন্য সংগ্রামের জন্য তাকে ২০২৩ সালে ২১ পদক ও স্বাধীনতা পদক দেওয়ার আহ্বান জানাচ্ছি। বরিশাল বিশ্ববিদ্যালয় তার নামানুসারে একটি আবাসিক হল করার দাবী জানাচ্ছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে