দ্রব্যমূল্য লাগামহীন ঊর্ধ্বগতি দেশে নিরব দূর্ভিক্ষ চলছে … বাংলাদেশ জাতীয় লীগের সাবেক চেয়ারম্যান মরহুম শহীদুল্লাহ পাটেয়ারীর স্মরণসভায় বক্তাগণ

0
99

নিজস্ব প্রতিনিধি:-অদ্য ৩ এপ্রিল জাতীয় প্রেসক্লাবের নীচ তলায় বাংলাদেশ জাতীয় লীগের উদ্যোগে বাংলাদেশ জাতীয় লীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. শাহরিয়ার ইফতেখার ফুয়াদের সঞ্চালনায় বক্তাগণ বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে দেশে নীরব দুর্ভিক্ষ চলছে। মানুষ অর্ধাহারে অনাহারে জীবন অতিবাহিত করছে। পবিত্র মাহে রমজান মাসে অসংখ্য মানুষ সেহরি খেতে পারেনি। সারাদিন রোজা রাখার পরে কি খেয়ে ইফতার করবে সেটারও কোন ব্যবস্থা নেই। টিসিবির ট্রাক কখন আসবে তার অপেক্ষায় মানুষ ভোররাত থেকে লাইন ধরে দাড়িয়ে থাকে, কিছুটা কম মূল্যে পণ্য ক্রয় করা যায় কিনা। সরকারের কর্তা ব্যক্তিরা দায়সারা বক্তব্য দিয়ে দ্রব্যমূল্য সিন্ডিকেটকারীদের সুযোগ করে দিচ্ছে বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচার করে যাচ্ছে।

এভাবে দেশ চলতে থাকলে অচিরেই দেশে দূর্ভিক্ষ দেখা দেবে। সরকারের সর্বস্তরে দুর্নীতি ছেয়ে গেছে। এই দুর্নীতিবাজদের রোধ করার কোনো কার্যকর ব্যবস্থা নেওয়া হচ্ছে না। আগামী জাতীয় সংসদ নির্বাচন কিভাবে হবে সে বিষয়ে সংবিধানের কোন নির্দেশনা নেই। দলীয় সরকারের অধীনে যে দুটি নির্বাচন হয়েছে তা দেশে-বিদেশে প্রশ্নবৃদ্ধ। জনগণ ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছে। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে ১৫৪ সিটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনে সরকার গঠন করে ও ২০১৮ সালের ৩০ শে ডিসেম্বরের ভোট ২৯ শে ডিসেম্বর রাতে ভোট চুরি করে সরকার গঠন করে। এর মাধ্যমে স্পষ্টভাবে প্রমাণিত হয়, দলীয় সরকারের অধিনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। বক্তাগণ অনতিবিলম্বে সংবিধানে নির্দলীয় নিরপেক্ষ অন্তর্বর্তীকালীন সরকার সংযোজন করে সরকারকে ক্ষমতা থেকে সরে যাওয়ার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ জাতীয় লীগের চেয়ারম্যান ড. শাহরিয়ার ইফতেখার ফুয়াদ বলেন, যে গণতন্ত্রের আকাঙ্খা নিয়ে ৯০’র গণঅভ্যুত্থান হয়েছিল  তা আজও বাস্তবায়ন হয়নি। চাল ডাল, তেল, লবনসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের যে লাগামহীন উর্ধ্বগতি তা সিন্ডিকেট ব্যবসায়ীদের হাতে তৈরী। জনগণ যতদিন পর্যন্ত তার অধিকার আদয়ে সংগ্রামে লিপ্ত হবে না, ততদিন পর্যন্ত মুক্তি আসবে না। রমজান সিয়াম সাধনের মাস। মহান আল্লাহ পাকের কাছে ধৈর্যের সাথে সকল বাধা-বিপত্তি মোকাবেলা করার জন্য দোয়া প্রার্থনা করছি।

বাংলাদেশ জাতীয় লীগের চেয়ারম্যান ও বাংলাদেশ জাতীয়তাবাদী গণতান্ত্রিক জোট এর প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ জাতীয় লীগের সাবেক চেয়ারম্যান মরহুম এ.কে.এম শহীদুল্লাহ পাটোয়ারী’র ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ৩ এপ্রিল, রবিবার বিকেল ৩.৩০ ঘটিকায় জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে (নীচ তলা) স্মরণ সভা, দোয়া ও ইফতার মাহফিলের অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ধর্ম ও পানিসম্পদ মন্ত্রী বিএলডিপির চেয়ারম্যান এম নাজিম উদ্দিন আল-আজাদ, গণফোরামের মহাসচিব এ্যাড. সুব্রত চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের সভাপতি জুনাঈদ সাকী, এলডিপি’র মহাসচিব রেদওয়ান আহমেদ, ডাকসুর সাবেক ভিপি, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, এনডিপি’র মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা, গণআজাদী লীগের মহাসচিব আতাউল্লাহ খান, বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব এ্যাড. ইয়ারুল ইসলাম, বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান মোঃ মাসুদ হোসেন, দেশপ্রেমিক নাগরিক পার্টির চেয়ারম্যান আহসান উল্লাহ শামীম, বাংলাদেশ নেজামী ইসলামে পার্টির চেয়ারম্যান মাওলানা ওবায়দুল হক, বাংলাদেশ রিপাবলিকান পার্টির চেয়ারম্যান মুফাস্সের অধ্যাপক বাজলুর রহমান আমিনীসহ জাতীয় নেতৃবৃন্দ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে