দ্রব্যমূল্যের কষাঘাতে দেশের মানুষ ক্ষত-বিক্ষত : লুৎফর রহমান

0
105

নিজস্ব প্রতিনিধিঃ-দ্রব্যমূল্যের কষাঘাতে আজ ক্ষত-বিক্ষত দেশের মানুষ বলে মন্তব্য করে ২০ দলীয় জোটের শীর্ষ নেতা, জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেন, দেশের অধিকাংশ মানুষ দারিদ্র্যসীমার নিচে বসবাস করেন। সব পণ্য সিন্ডিকেটের মাধ্যমে যে মূল্যবৃদ্ধি করা হচ্ছে এতে অতিদ্রুত সারা দেশে ভয়াবহ দুর্যোগ নেমে আসতে পারে। কিন্তু দু:খজনক হলেও সত্য সরকারের সেই দিকে নজর নেই।

বৃহস্পতিবার (৩১ মার্চ) নয়াপল্টনের দলীয় কার্যালয়ে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা ঢাকা মহানগরীর সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব একথা বলেন।

তিনি বলেন, বিগত কয়েক মাসের ব্যবধানে চাল, ডাল ভোজ্যতেল, চিনি ইত্যাদিসহ অনেক নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কয়েক দফা বেড়েছে। এর ফলে সমাজের মধ্য ও নিম্নমধ্যবিত্ত এবং নিম্নবিত্ত শ্রেণি খুবই খারাপ অবস্থায় আছে। তাই এ ব্যাপারে সরকারের দ্রুত পদক্ষেপ নেওয়া আবশ্যক। নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি যাতে কোনো ব্যবসায়ী সিন্ডিকেট পণ্যের কৃত্রিম সংকট তৈরি করে পণ্যের দাম আরও বাড়িয়ে দিতে না পারে, সে বিষয়ে কঠোর নজরদারি প্রয়োজন।

তিনি আরো বলেন, তেল, চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি ‘সরকার’ এবং ‘সিন্ডিকেটের’ আঁতাতে সৃষ্ট বিপর্যয়। প্রায় প্রতিদিন দ্রব্যমূল্যের বৃদ্ধির অপরিণামদর্শী অপকৌশল জনগণকে চরম বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে।

জাগপা ঢাকা মহানগর সভাপতি মোহাম্মদ হোসেন মোবারকের সভাপতিত্বে বক্তব্য রাখেন দলের মহাসচিব এস এম শাহাদাত, প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল হুমায়ূন কবির, সহ-সভাপতি মুন্সী মফজুলুর রহমান, যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, সাংগঠনিক সম্পাদক আবু সুফীয়ান, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম শফিক, যুব জাগপা সভাপতি মীর আমীর হোসের আমু, সাধারণ সম্পাদক সৈয়দ ইবরাহিম রাজা, যুব নেতা ওসমান গনি, জাহিদুল ইসলাম জাহিদ প্রমুখ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে