ভাষানটেক পূর্ণবাসন প্রকল্প বাস্তবায়ন সংগ্রাম পরিষদ কার্যকরী কমিটির মতবিনিময় সভা

0
131

নিজস্ব প্রতিনিধি:৩ রা মার্চ  রোজ বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় স্বাধীনতা হল  মাননীয় প্রধানমন্ত্রী অনুমোদিত ভাষানটেক পুনর্বাসন প্রকল্প চালু করে বস্তিবাসী ও নিম্নবিত্তদের বাসস্থানের দাবি আদায়ের চলমান আন্দোলন ভবিষ্যৎ করণীয় শীর্ষক মতবিনিময় সভা উক্ত সভায় প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি প্রেসিডিয়াম সদস্য বাংলাদেশ আওয়ামী লীগ.। বিশেষ অতিথি শবনম জাহান শিলা এমপি সংরক্ষিত মহিলা আসন। নাজমুল হক প্রধান সাবেক সংসদ সদস্য ও সাধারণ সম্পাদক বাংলাদেশ জাসদ। প্রধান বক্তা বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী সাধারণ সম্পাদক বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

এবিএম সুলতান আহমেদ সদস্য সাবেক সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ। উক্ত সভায় সভাপতিত্ব করেন এ্যাডঃ আব্দুর রউফ আকন্দ । সাদিয়া আক্তার শিলা কাউন্সিলর ১৫,১৬ ও ৪ নং ওয়ার্ড । সঞ্চালনায় সাখাওয়াত হোসেন দুলাল সাধারণ সম্পাদক আরো উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য ও নেতৃবৃন্দ উক্ত সভার ৭ দফা দাবি সমুহ পেসকরা হলো ।১. ভাষানটেক পুনর্বাসন প্রকল্প পুনঃচালুকরে ফ্ল্যাট নির্মানের মাধ্যমে বস্তিবাসী ও নিম্নবিয়সের নামে অবিলম্বে বরাদ প্রদানের দাবী জানাচ্ছি।২. প্রকল্পের নামে বরাদ্দকৃত জায়গা হইতে প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য এর বাহিরে অন্য কোন সংস্থা, ব্যক্তি বা প্রতিষ্ঠানের নামে জমি বরাদ্দ বা প্রতিষ্ঠান নির্মান করার অনুমতি প্রদান করা যাবে না।৩. NSPDL আমলে পাইলিং সহ যে সব বিল্ডিং আংশিক নির্মাণ অবস্থান আছে তাহা ব্যতিত প্রকল্পের অন্য খালি জায়গায় বিশেষজ্ঞদের মতামত গ্রহন করত।

নতুন করে প্রকল্পের একটি সামগ্রীক মাষ্টার প্লান তৈরি করে A টাইপ প্রভিটি ফ্ল্যাট ২১৫ এর হলে ৩১৫ বর্গফুট এবং B-টাইপ ফ্ল্যাট ৩৯৫ এর স্থলে ৪৯৫ বর্গফুট তৈরি করার দাবী জানাচ্ছি।৪. বরাদ্দ প্রাপ্তদের ফ্ল্যাটের অনুকূলে সর্বনিম্ন লাভে ব্যাংক লোন প্রদান এবং দীর্ঘ মেয়াদি কিস্তিতে পরিশোধের ব্যবস্থা গ্রহন করে বস্তিবাসী ও নিম্নবিত্তদের কষ্ট লাঘবের দাবী জানাচ্ছি। ৫. দুর্নিতিবাজ আব্দুর রহিম কর্তৃক বিবিধ নির্যাতনের স্বীকার প্রতিটি পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরন প্রদানের দাবী করছি।৬. প্রকল্পের পিডির প্রশ্রয়ে এবং মদদে অন্যান্য কর্মচারীদের দ্বারা সংঘঠিত নুর্নিতির হিসাব প্রদান এবং সামগ্রিক অন্যায় সমূহ তদন্তের মাধ্যমে উদ্ঘাটন ও বিচারের দাবী করছি।৭. প্রকল্পের প্রতিটি উন্নয়ন কাজে বস্তিবাসী ও নিম্নবিত্তদের প্রতিনিধি হিসাবে “ভাষানটেক পুনর্বাসন প্রকল্প বাস্তবায়ন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে