৭ দফা দাবীতে ভাষানটেক পুনর্বাসন প্রকল্প বাস্তবায়ন সংগ্রাম পরিষদের সংবাদ সম্মেলন

0
84

হৃদয় বৈরাগীঃ ভাষানটেক পুনর্বাসন প্রকল্প বাস্তবায়ন সংগ্রাম পরিষদ ৭ দফা দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ২৮জানুয়ারী ২০২২ সকাল ১১ ঘটিকায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে সংগ্রাম পরিষদ এর সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন দুলাল এর সঞ্চালনায়  লিখিত বক্তব্য পাঠ করেন সংগ্রাম পরিষদ এর কার্যকরী সভাপতি মো আব্দুল জাব্বার মিয়া। লিখিত বক্তব্যে প্রকল্পের বিভিন্ন অনিয়ম ও দুর্নিতি চিত্র তুলে ধরে ৭দফা দাবী পেশ করেন এবং ৭দফা দাবী পুরণ না হলে পরবর্তী কর্মসূচি ঘোষনা করেন।৭দফা দাবী সমূহ হলো-১। ভাষানটেক পুনর্বাসন প্রকল্প পুনচালু করে ফ্লাট নির্মানের মাধ্যমে বস্তিবাসী ও নিম্নবৃত্তদের নামে অবিলম্বে বরাদ্দ প্রদানের দাবিী জানান।২। প্রকল্পের নামে বরাদ্দকৃত জায়গা হইতে পকল্পের লক্ষ্য উদ্দেশ্য এর বাহিরে অন্য কোন সংস্থা, ব্যাক্তি বা প্রতিষ্ঠানের নামে জমি বরাদ্দ বা প্রতিষ্ঠান নির্মান করার অনুমতি প্রদান করা যাবেনা।

৩।NSPDL আমলে ফাইলিং সহ যে সব বিল্ডিং আংশিক নির্মান অবস্থায় আছে তাহা ব্যাতিত প্রকল্পের অন্য খালি জায়গায় বিশেষজ্ঞদের মতামত গ্রহন করতঃ নতুন করে পকল্পের একটি সামগ্রীক মাস্টার প্লান তৈরি করে এ-টাইপ প্রতিটি ফ্লাট ২১৫ এর স্থলে ৩১৫ বর্গফুট এবং বি-টাইপ ফ্লাট ৩৯৫ এর স্থলে ৪৯৫ বর্গফুট তৈরি করার দাবী জানাচ্ছি।৪। বরাদ্দ প্রাপ্তদের ফ্লাটের অনুকুলে সর্বনিম্ন লাভে ব্যাংক লোন প্রদান এবং দীর্ঘ মেয়াদি কিস্তিতে পরিশোধের ব্যাবস্থা গ্রহন করে বস্তিবাসী ও নিম্নবিত্তদের কষ্ট লাঘবের দাবী জানান।৫। দুর্নিতিবাজ আব্দুর রহিম কর্তৃক বিবিধ নির্যাতনের শিকার প্রতিটি পরিবারকে উপযুক্ত ক্ষতিপুরণ প্রদানের দাবী জানান।৬। প্রকল্পের পিডি এর প্রশ্রয়ে এবং মদদে অন্যান্য কর্মচারীদের দ্বারা সংঘটিত দুর্নিতির হিসাব প্রদান এবং সামগ্রিক অন্যায় সমূহ তদন্তের মাধ্যমে উদঘাটন ও বিচারের দাবী জানান।

৭। প্রকল্পের প্রতিটি উন্নয়ন কাজে বস্তিবাসী ও নিম্নবিত্তদের প্রতিনিধি হিসাবে “ভাষানটেক পুনর্বাসন প্রকল্প বাস্তবায়ন সংগ্রম পরিষদ” কে সম্পৃক্ত রাখার দাবী জানান।উপরোক্ত দাবীসমূহ আগামী ১৫দিনের মধ্যে মেনে নেওয়া না হলে পরবর্তী কর্মসূচি ঘোষনা করেন।কর্মসূচি হলো-১। কর্মীসভা- বস্তিবাসী ও নিম্নবিত্তদের সমন্বয়ে মাহনগরীর বিভিন্ন এলকায় পক্ষকাল ব্যাপী কর্মী সভা করবে সংগ্রাম পরিষদ।২। ১৬ই ফেব্রুয়ারী ২০২২ সকাল ১১ ঘটিকায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও  মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান।৩। ২৮শে ফেব্রুয়ারী ২০২২ রিপোটার্স ইউনিটিতে স্বাধীনতার হলে সকাল ১১টায় কর্মী সভা অনুষ্ঠিত।৪। ২০শে মার্চ ২০২২ সকাল ১১.০০ ঘটিকায় ভাষানটেক প্রকল্প মাঠে বস্তিবাসী ও নিম্নবৃত্তদের সমাবেশ অনুষ্ঠিত।৫। ২৭শে মার্চ ২০২২ সংগ্রাম পরিষদ এর কার্যকরী কমিটির সভায় মন্ত্রণালয় ঘেরাও সহ বিবিধ কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহন। 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে